তাজা খবরথানার সংবাদবন্দর থানারাজনীতিশীর্ষ সংবাদসম্পাদকের পছন্দ

প্রয়াত জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবার্ষিকী পালন

প্রেসবিজ্ঞপ্তি: বিএনপির প্রতষ্ঠিাতা সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতষ্ঠিাতা সভাপতি এবং সাবেক সাংসদ মরহুম হাজী জালাল উদ্দীন আহম্মেদ ৩৭ তম মৃত্যু বার্ষীকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে দিন ব্যাপী নানা আয়োজন করা হয়ছে।

মঙ্গলবার (২০ ফব্রেুয়ারী) সকাল থেকে বাদ এশা র্পযন্ত কবর জিয়ারত, কোরআন খতম, মিলাদ ও দোয়া সহ বিভিন্নি আয়োজন করা হয়।

এদিকে, বাদ যোহর নবীগঞ্জ কদম রসূল দরগাঁ সংলগ্ন এলাকায় পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়া পূর্বক মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক ও বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল এবং মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক ও নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউছার আশা উপস্থিত দলীয় নেতাকর্মী এবং এলাকাবাসীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

এসময়ে আতাউর রহমান মুকুল বলেন, আজকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি শক্তিশালী হওয়ার পিছনে আমার চাচা মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদ  অনেক অবদান রয়েছে সেটা কখনই ভুলার নয়। যত দিন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থাকবে ততদিন প্রয়াত হাজী জালাল উদ্দিন আহমেদের নাম ইতিহাসের পাতায় লিপিবদ্ধ হয়ে থাকবে। তিনি এমপি নির্বাচিত হওয়ার পর নারায়ণগঞ্জ ৫ (সদর-বন্দর) আসনে যে উন্নয়ন মূলক কর্মকান্ড করেছেন সেটার সুফল আমরা পাচ্ছি। আজকে আপনাদের উপস্থিতিই বলে দেয় চাচাকে আপনারা কতটা ভালবাসতেন। আপনারা আমার চাচার জন্য দোয়া করবেন মহান রাব্বুল আলামিন যেন তাকে জান্নাত নসিব করেন।

আবুল কাউছার আশা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সাথে মিলিত হয়ে মরহুম জালাল হাজী একটি তলাবিহিন দেশের হাল ধরে ছিলেন। তিনি এমপি থাকাকালিন সকল রাজনীতবিদিদরে নযি়ে তৎকালিন নারায়ণগঞ্জ জলোর মানুষরে প্রাণরে দাবি খানপুর হাসপাতাল (র্বতমান ৩শ শয্যা), গণবদ্যিা উচ্চ বদ্যিালয়, নারায়ণগঞ্জ সন্ট্রোলর্ টামনিাল, বন্দর হাজী সরিাজুল ইসলাম উচ্চ বদ্যিালয়, নারায়ণগঞ্জ মহলিা কলজে, নারায়ণগঞ্জ সহ একাধকি মাদ্রাসা ও শক্ষিা প্রতষ্ঠিান গড়ে তুলেন।

এছাড়াও পলওি টকিা সহ শশিুদরে সকল টকিা সরকারী ভাবে বনিামূল্য বতিরণ, রাস্তাঘাট উন্নয়ন,নারায়ণগঞ্জ পৌরসভাকে অবকাঠামো উন্নয়নরে কাজে র্সবাত্মক সহযোগতিা করনে।

পাশাপাশি তৎকালিন সময় বিএনপির মত একটি নতুন দলের প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে তার সাংগঠনিক দক্ষতাকে কাজে লাগিয়ে নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দলরে একটি মজবুত ফাউন্ডশেনে তৈরী করনে। জযি়াউর রহমান তাকে যে দায়ত্বি দযি়ছেলিনে তা তনিি নষ্ঠিার সাথে পালন করনে আমৃত্যু পর্যন্ত। আজকে তাদের পরিশ্রমের ফসল আপনাদের চোখের সামনে। আমার দাদার মৃত্যুর পর সেই দায়িত্ব মাথায় নিয়ে নিষ্ঠার সাথে পালন করেছেন আমার বাবা, চাচা ও আমার পরিবার। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেনতিনি খুবই অসুস্থ্য। সেই সাথে মরহুম জালাল হাজীর রুহের মাগফেরাত কামনায় আপনাদের দোয়া চাইছি।

এদিকে, প্রয়াত হাজী জালাল উদ্দনি আহমদেরে ৩৭ তম মৃত্যু র্বাষকিী উপলক্ষে দলীয় নেতাকর্মীরা কদমরসূল কবরস্থানে সকাল থেকে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপনের পাশাপাশি তার রুহের মাগফেরাত কামনায় অংশগ্রহন করেন।

এছাড়াও পরিবারের পক্ষ থেকে সকাল ৭ টায় বন্দর কবর স্থানে কোরআন খতম, বেলা ১১ টায় কবর জিয়ারত যোহর মিলাদ ও দোয়া শেষে বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী ও অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরন করা হয়।

Related Articles

Back to top button