তাজা খবরমহানগররাজনীতিসম্পাদকের পছন্দ

সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা পত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি : ফিলিস্তিনে ইসরাইলী গণহত্যা বন্ধ এবং প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা পত্যাহারের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রস্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার অর্থ সম্পাদক মুন্নি সরদার, ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহাম্মেদ রাতুল, সরকারি মহিলা কলেজের সংগঠক নাছিমা সরদার, শহর শাখার সংগঠক সাইফুল ইসলাম ।
নেতৃবৃন্দ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ মদদে ইসরাইলি সৈন্যরা ফিলিস্তিনিদের উপর নির্যাতন ও হত্যাকাণ্ড চালিয়ে আসছে। এসময়কালে দুই শতাধিক নারী-পুরুষ-শিশু মৃত্যুবরণ করেছে দখলদার ইসরাইলী বাহিরীর গুলি, বোমা হামলা ও নির্যাতনে। মার্কিন সাম্রজ্যবাদ সন্ত্রাসী তৎপরতায় প্রত্যক্ষভাবে মদদ জুগিয়ে চলছে। মার্কিন সাম্রজ্যবাদ মধ্যপ্রাচ্যের উপর আধিপত্য প্রতিষ্ঠা করার প্রয়োজনে ফিলিস্তিনে একটি কৃত্রিম রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠা করে। ১৯৬৭ সালের এক যুদ্ধে জেরুজালেমের এক অংশ দখল করে তাদের রাজধানী ঘোষণা করে ইসরাইল। সেই সময় থেকেই প্রতি বছরই ইসরাইল জেরুজালেম দিবস পালনের নামে ফিলিস্তিনিদের হামলা ও হত্যাকাণ্ড চালায়। কিন্তু যুক্তরাষ্ট্রসহ গুটিকতক দেশ ছাড়া পৃথিবীর অন্য কোন দেশই জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়নি।
নেতৃবৃন্দ বলেন, করোনাকালীন সময়ে স্বাস্থ্য মন্ত্রনালরে দূর্নীতি, লুটপাট নিয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম বেশ কিছু অনুসন্ধানী প্রতিবেদন জনসম্মূখে নিয়ে আসেন। যার ফলে স্বাাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামের উপর আগে থেকেই ক্ষুব্ধ ছিলেন। গত ১৭ মে রোজিনা ইসলাম যখন তার পেশাগত কারনে সচিবালয়ে যান, তখন স্বাস্থ্যবিভাগের অতিরিক্ত সচিব জেবুন্নেসাসহ কয়েকজন কর্মকর্তা রোজিনা ইসলামের উপর নির্যাতন চালায় এবং ৫ ঘন্টা তাকে আটকে রেখে গোপনীয় নথিপত্র চুরির অভিযোগে জেলহাজতে পাঠানো হয়। নেতৃবৃন্দ এই ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছে।
নেতৃবৃন্দ ইসরাইলি সেনাবাহিনী কর্তৃক ফিলিস্তিনিদের উপর বর্বর নির্যাতন ও হত্যার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বিশ^বাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান এবং একই সাথে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং তার উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও এই ঘটনার সাথে যারা যুক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানান।

Related Articles

Back to top button