জাতীয়তাজা খবরবিভাগীয় সংবাদময়মনশিং বিভাগশীর্ষ সংবাদসম্পাদকের পছন্দ

শেরপুরে বন্য হাতির শুরের আঘাতে কৃষকের মৃত্যু

শেরপুর প্রতিনিধি:
শেরপুরের শ্রীবরদীতে বন্য হাতির শুরের আঘাতে আব্দুল হামিদ (৫০) কৃষকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় উপজেলার হাতিবর গ্রামে। এনিয়ে এলাকায় হাতি আতঙ্ক বিরাজ করছে।

বন বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় সীমান্তের ওপার থেকে একদল বন্যহাতি শ্রীবরদী উপজেলার বালিজুড়ী রেঞ্জ এলাকার হালুহাটি গ্রামের বোরো ধানখেতে নেমে আসে ও পাকা বোরো ধান খেয়ে সাবাড় করে। এ সময় এলাকাবাসী হাতি তাড়াতে লাঠি-মশাল নিয়ে হাতির দলকে ধাওয়া করে। এতে ক্ষুব্ধ হয়ে একটি হাতি শুর দিয়ে পেচিয়ে আব্দুল হামিদকে আছাড় মারে। এতে হাতিবর টিলাপাড়া গ্রামের কৃষক আব্দুল হামিদ গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় হামিদকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎস নোমান তাকে মৃত ঘোষণা করেন।

বন বিভাগ, বালিজুড়ির রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম হাতির আক্রমণে আব্দুল হামিদের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়মানুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। প্রশাসনের পক্ষ থেকে বারবার সতর্ক ও সচেতন করা হয়েছে, তবুও স্থানীয় লোকজন জীবন বাজি রেখে হাতি তাড়ানোর জন্য যায়। সম্প্রতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা করা হয়েছে। মৃত ব্যক্তির পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে।

Related Articles

Back to top button