তাজা খবরথানার সংবাদফতুল্লা থানাশীর্ষ সংবাদসম্পাদকের পছন্দ

পোশাক শ্রমিকরা রিয়েল ফাইটার, তাদের কাছে সেবা পৌছে দিতে পারলে আমাদের অর্থনীতি আরো স্বচ্ছল হবে – ডিসি

খবর নারায়ণগঞ্জ.কম :
নারায়ণগঞ্জে পোশাক শিল্পে পরিবার পরিকল্পনা স্যাটালাইট কর্ণার শুভ উদ্ধোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মোমবার (২৯ আগষ্ট) সকালে সদর উপজেলার ফতুল্লার শাসনগাঁও এনায়েত নগর এলাকায় জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগ নারায়ণগঞ্জ এর সহযোগিতা এবং আর.এস কম্পোজিট এর আয়োজনে অনুষ্ঠিত হয় এ মতবিনিময় সভা।
আর.এস কম্পোজিট এর চেয়ারম্যান আলহাজ্ব রাশেদ সারোয়ারের সভাপতিত্বে উক্ত, সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুর হাফিজ এ সময় বলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারনে গত দুই বছরে আমাদের অনেক ক্ষতি হয়েছে। কারন সে সময় আমাদের সকল কলকারখানা বন্ধ ছিলো। তাই আমাদের যাতে এ ধরনের ক্ষতির সম্মুখীন হতে না হয় সেজন্য আমরা সকল কলকারখানা ও গার্মেন্টসে করোনা ভাইরাসের টিকা পৌছে দেব। তাহলে আমাদের কোন কলকারখানা বন্ধ রাখতে হবেনা। আমরা শুরু করতে পারলে আমাদের ন্যায় সারাদেশেও এ ব্যবস্থা চালু হবে। কারন আমরা আর কোন ক্ষতির সম্মুখীন হতে চাইনা।
তিনি আরও বলেন, আজকে এখানে এমন একটি উদ্যোগ গ্রহন করা হয়েছে যা সত্যিই দাবীদার। এখানে যারা চাকরি করে তারা ঠিকমত সময় পান না। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে তারা ঘুম, খাওয়া-দাওয়া সেরে নেন। তারা অনেক বেশী পরিশ্রমী, তারা হচ্ছে রিয়েল ফাইটার। যদি এ মানুষ গুলোর কাছে সেবা পৌছে দিতে পারি তাহলে তারা হবে আরো বেশী আত্মবিশ্বাসী। এতে করে আমাদের অর্থনীতি আরো স্বচ্ছল হবে। তারপরের যে প্রজন্ম আসবে সে হবে একজন ভালো মানুষ।
জেলা প্রশাসক বলেন, একসময় পরিবার পরিকল্পনা মানে মনে করতাম বিভিন্ন ঔষধ গ্রহন করা। কিন্তু না এর মানে হচ্ছে একটি সুস্থ্য পরিবার, একটি পরিকল্পিত পরিবার। একসময় বাংলাদেশের মানুষ পরিবার পরিকল্পনা সম্পর্কে অবহিত ছিলোনা কিন্তু এখন মানুষ অনেক সচেতন। এখন আর শুনতে পাওয়া যায় না এক পরিবারে ৮/১০ জন সন্তান। এখন মানুষ ১/২ জন সন্তান নেয়। হয়তো ঘটনাক্রমে ৩ জন সন্তান হয়ে যায়। এতে করে যে সন্তানটি আপনার সংসারে আসবে তাকে আপনি পুষ্টিকর খাবার ও উপযুক্ত শিক্ষা দিতে পারবেন। এতে করে সে হবে একজন সুস্থ্য মানুষ। উপযুক্ত শিক্ষা পেলে সে হবে দেশের সম্পদ৷ দেশ ও দেশের জনগণের কল্যাণে সে কাজ করতে পারবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইসমত আরা, পরিবার পরিকল্পনা নারায়ণগঞ্জ জেলার উপ-পরিচালক মোঃ শাহজালাল, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নারায়ণগঞ্জ (সদর) প্রদীপ চন্দ্র রায়, বিকেএমইএ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মনসুর আহম্মেদ, বিকেএমইএ এর ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ জাকারিয়া ওয়াহিদ সহ প্রমূখ।

 

Related Articles

Back to top button