তাজা খবরথানার সংবাদনারায়ানগঞ্জ সদর থানামহানগরশীর্ষ সংবাদসম্পাদকের পছন্দ

শ্রমিকের বিরুদ্ধে মামলা নয় একজন ঘুমন্ত সিংহকে জাগ্রত করে তুলেছেন – আজিজুল হক

খবর নারায়ণগঞ্জ.কম: অবন্তি কালার টেক্স ( ক্রোনী গ্রুপ ) শ্রমিকদের দাবী আদায়ের আন্দোলনে শ্রমিক নেতৃবৃন্দসহ ৮৩০জন শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও শ্রমিকদের বকেয়া বেতনসহ ক্ষতিপুরনের দাবীতে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিকেলে ক্ষাভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ৩ মে ) বিকেল ৪টায় চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনাওেএ বিক্ষোভ সমাবেশ অণুষ্ঠিত হয়।

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মো.শাহাদাত হোসেন সেন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদকও ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ কাউসার আহমেদপলাশ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃদদরাও উপস্থিত ছিলেন।

বিশেষ বক্তা হিসেবে ফতুল্লা থানা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক হাওলাদার বলেন, অবন্তি কালার টেক্সের শ্রমিকদের যখন বেতন অনেক দিন দেয়া হচ্ছেনা যার ফলে শ্রমিকরা তাদের বাড়ি ভাড়া,দোকান বাকীসহ বিভিন্ন সমস্যা সমাধান করতে পারছেনা। ঠিক সেই সময়ে যখন শ্রমিকরা ঐ ফ্যাক্টরীর সামনে অবস্থান নেয় সেই সময় ইন্ড্রাষ্ট্রিয়াল পুলিশ ,জুট সন্ত্রাসী ও কিছু নামধারী হলুদ সাংবাদিকরা জোটবদ্ধ হয়ে ঐ শ্রমিকে দর উপর তান্ডবলীলা চালায়। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেদিন ইন্ড্রাষ্ট্রিয়াল পুলিশরা লাখ লাখ টাকা খেয়ে আমাদের শ্রমিকদের উপর হামলা চালিয়েছে। শুধু তাই নয় তারা ৮শত শ্রমিকের বিরুদ্ধেও মিথ্যা মামলা দিয়েছে। আমি আপনাদেরকে বলতে চাই আপনারা সাধারন কোন শ্রমিকের বিরুদ্ধে মামলা দেন নাই। আপনারা একজন ঘুমন্ত সিংহকে জাগ্রত করে তুলেছেন। আমরা দৃঢ় কন্ঠে বলতে চাই এই শ্রমিক নেতাদেরকে গ্রেফতারের তো দুরের কথা তাদের গ্রেফতারে চিন্তাও করে থাকেন তাহলে আমরা কিন্তু ঘরে বসে  লেবেনচুষ খাবোনা। আমরা ৭৪টি শ্রমিক সংগঠনের নেতারা কিš’ লেবেনচুষ খাবোনা। আমরা সকল নেতৃবৃন্দরা ঐ সকল মিথ্যাচার কারীদেরকে উচিত শিক্ষা দিয়ে ঘরে ফিরবো। তিনি আরও বলেন,শুধু গার্মেন্টস সেক্টর নয় এ অঞ্চলের হাজার হাজার অটো রিকসা ও মিশুক ডাম্পিংয়ের এর নাম করে কিছু নামধারী পুলিশ রেকারের নাম করে দৈনিক লাখ লাখ টাকা চাদাঁবাজি করছে। কিছু নামধারী অপসাংবাদিক রয়েছেন যারা চাবির রিং ব্যবহার করে প্রতিটি গাড়ি থেকে মাসিক হিসেবে ১৫শত থেকে ১৮শত টাকা হারে হাতিয়ে । আমরা যেহেতু আন্দোলনে নেমেছি তাই বলতে চাই এ সকল ষড়যন্ত্রকারীদের উচিত শিক্ষা দিয়ে ঘরে ফিরবো।

Related Articles

Back to top button