তাজা খবরমহানগরসম্পাদকের পছন্দ

বকেয়া বেতন পরিশোধের দাবিতে বেকা গার্মেন্টস এর শ্রমিকদের সমাবেশ ও মিছিল

খবর নারায়ণগঞ্জ.কম :
আদমজী ইপিজেডে অবস্থিত বেকা গার্মেন্টস এন্ড টেক্সটাইল লিমিটেডের শ্রমিক-কর্মচারীরা তিন মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসসহ আইনানুগ পাওনা পরিশোধের দাবিতে শুক্রবার (১০ জুন) বিকাল সাড়ে ৪ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও জেলা শহরে মিছিল করে।
সমাবেশে কারখানার শ্রমিক আউয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি রুহুল আমিন সোহাগ, কারখানার শ্রমিক মাসু, কাশেম, আহমেদ,মিরাজ, নুরজাহান।
নেতৃবৃন্দ বলেন, বেকা গার্মেন্টস মালিক শ্রমিকদের ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ৩ মাসের বেতন পরিশোধ করে নাই। ২১ এপ্রিল ২০২২ বেআইনিভাবে কারখানাটি বন্ধ করে দেয়। শ্রমিকরা কারখানার গেইটে গেলে পুলিশ লাঠিপেটা করে ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। বকেয়া বেতন, বোনাস ও আইনানুগ প্রাপ্য পাওনা না পেয়ে শ্রমিকরা দিশেহারা। বাড়ি ভাড়া দোকান বাকি পরিশোধ করতে না পারায় অনেকে বাড়ি যেতে পারছেন না শ্রমিকেরা মানবেতর জীবন যাপন করছে। শ্রমিকরা নারায়ণগঞ্জ জেলা প্রশাসন, শিল্প পুলিশ, বেপজা, বিকেএমইএ সহ বিভিন্ন স্থানে লিখিত অভিযোগ দিলেও সংকট সমাধানে ব্যর্থ। ১০ মে শ্রমিকরা বেপজা নির্বাহী চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছে তারপরও আজও শ্রমিকরা তাদের প্রাপ্য থেকে বঞ্চিত। নেতৃবৃন্দ বেকা গার্মেন্টস শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস সহ আইনানুগ পাওনাদি অবিলম্বে পরিশোধের দাবি জানিয়ে বলেন পাওনা পরিশোধ না হলে কঠিন কঠোর কর্মসূচি পালন করা হবে। যে কোন অস্থিতিশীল পরিস্থিতির জন্য প্রশাসন, বেপজা ও মালিক কর্তৃপক্ষ দায়ী থাকবে

Related Articles

Back to top button