আড়াইহাজারে মজুরি বাড়ানোর দাবিতে তাঁত শ্রমিকদের বিক্ষোভ

আড়াইহাজার প্রতিনিধি:

আড়াইহাজারে মজুরি বাড়ানোর দাবিতে বিক্ষোভ করেছেন বিভিন্ন এলাকার তাঁত শ্রমিকরা। শনিবার (২১ মে) দুপুরে তারা গোপালদী পৌরসভার মেয়র আব্দুল হালিম সিকদারের বাড়িতে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে তাকে না পেয়ে ঢাকা-বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের রামচন্দ্রদী এলাকায় অবস্থান নেন। পরে পুলিশের আশ্বাসে শ্রমিকরা সড়ক থেকে সরে যান।

আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, ক্রমাগত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সংসার চালানো তাদের দায় হয়ে দাঁড়িয়ছে। তাই কারখানার মালিকদের কাছে প্রতিগজ গ্রে কাপড়ে এক টাকা করে মজুরি বৃদ্ধি প্রস্তাব দেয়া হয়েছিল। তাদের এ প্রস্তাব একমত পোষণ করলেও মজুরি না বাড়িয়ে মালিকরা সময়ক্ষেপণ করে চলছেন। তাই তাদের দেওয়ালে পিঠ থেকে গেছে। দাবি আদায়ে আন্দোলন ছাড়া তারা (শ্রমিকরা) আর কোনো বিকল্প খুঁজে পাচ্ছেন না।

তায়েবুর রহমান নামে এক শ্রমিক বলেন, মালিকদের আমরা অনুরোধ করেছিলাম, যাতে প্রতিগজ কাপড়ে এক টাকা করে বাড়িয়ে দেওয়া হয়। কিন্তু তাতে তারা রাজি হচ্ছে না। তারা উল্টো প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এতে আমরা বেকার হয়ে পড়েছি। বর্তমানে আমরা মজুরি পাচ্ছিনা। আমাদের পরিবার নিয়ে চলতে অনেক কষ্ট হচ্ছে। বাজারে দ্রব্যমূল্য প্রতিদিন যেভাবে হু হু করে বাড়ছে, এতে পরিবার নিয়ে না খেয়ে মরতে হবে।

গোপালদী তদন্ত কেন্দ্রের পরিদর্শক শফিকুল ইসলাম বলেন, মজুরি বাড়ানোর দাবিতে শ্রমিকরা রাস্তায় নেমে আসে। মঙ্গলবারের মধ্যে মালিক ও শ্রমিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করা হবে।

এটাও চেক করেন

সকল ষড়যন্ত্র মোকাবেলা করে যেমন পদ্মা সেতু দৃশ্যমান তেমনিভাবে আলীগঞ্জ মাঠও দৃশ্যমান – পলাশ

খবর নারাযনগঞ্জ.কম: জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, বাঙালি …

Shares