ইমরান খানের নিরাপত্তা জোরদারের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক:

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের নিরাপত্তা জোরদারে সংশিষ্ট কর্তৃপক্ষকে নিদের্শ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সম্প্রতি ইমরান খান অভিযোগ করেন জীবননাশের হুমকির মুখে তিনি।

দেশটির রাষ্ট্রীয় রেডিও চ্যানেল রেডিও পাকিস্তানের তথ্য অনুযায়ী, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ইমরান খানের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অবহিত করেন। পরে প্রধানমন্ত্রী পিটিআই প্রধানকে ‘সর্বোচ্চ নিরাপত্তা’ প্রদানের জন্য নির্দেশ দেন।

আলাদাভাবে, প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে যে প্রাদেশিক সরকারগুলোকেও একই ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। তারা আরও জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে সাবেক প্রধানমন্ত্রীকে একজন প্রধান নিরাপত্তা কর্মকর্তাও দেওয়া হয়েছে।

রেডিও পাকিস্তানের তথ্য বলছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্রও এক বিবৃতি জারি করে নিশ্চিত করেছেন যে প্রধানমন্ত্রীর নির্দেশে, ইমরানের জন্য নির্ভুল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, ৯৪ জন পুলিশ ও ফ্রন্টিয়ার কর্পস (এফসি) কর্মী মোতায়েন করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রীর বানিগালা বাসভবনের নিরাপত্তার জন্য। তার বানিগালা বাসভবনের নিরাপত্তার জন্য দুটি নিরাপত্তা কোম্পানির ৩৫ জন কর্মীও মোতায়েন করা হয়েছে।

এছাড়া পুলিশের ওই মুখপাত্র বলেন, ইমরান খানের নিরাপত্তার জন্য খাইবার পাখতুনখোয়া পুলিশের ৩৬ জন এবং গিলগিত-বালতিস্তান পুলিশের ছয়জন কর্মীকে তাদের নিজ নিজ সরকার মোতায়েন করেছে।

ইমরান খান কোথাও গেলে সেক্ষেত্রে তার গাড়ি বহরের সঙ্গে আরও চারটি পুলিশের গাড়িসহ ২৩ জন সদস্য এবং পাঁচজন এফসি সদস্য যুক্ত থাকার নির্দেশনাও রয়েছে।

পাকিস্তান নতুন সরকারের তরফে বলা হয়েছে, একজন সাবেক প্রধানমন্ত্রী হওয়ার কারণে, ইমরান খানের দায়িত্ব হলো স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও প্রাসঙ্গিক প্রতিষ্ঠানকে তার জীবনের প্রতি সম্ভাব্য হুমকিসহ অন্যান্য বিষয়ে অবহিত করা।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান শনিবার দাবি করেন যে, তাকে হত্যারচেষ্টা চালানো হয়েছে। তিনি জানিয়েছেন, এ সংক্রান্ত একটি ভিডিও নিরাপদ স্থানে রাখা হয়েছে। শনিবার শিয়ালকোটে জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় তিনি এই চমকপ্রদ দাবি করেন। ইমরান খান তার সমর্থকদের উদ্দেশে বলেন, তার জীবননাশের চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, একটি ভিডিওতে এই ষড়যন্ত্রে জড়িত সবকিছুর কথা আমি উল্লেখ করেছি। ভিডিও রেকর্ড করে রাখার কারণ সম্পর্কে ইমরান খান বলেন, যদি আমার কিছু হয়ে যায়, আমি চাই দেশবাসী এটা জানুক যে, দেশের ভেতরে ও বাইরে কারা এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল।

সূত্র: ডন

এটাও চেক করেন

সকল ষড়যন্ত্র মোকাবেলা করে যেমন পদ্মা সেতু দৃশ্যমান তেমনিভাবে আলীগঞ্জ মাঠও দৃশ্যমান – পলাশ

খবর নারাযনগঞ্জ.কম: জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, বাঙালি …

Shares