তাজা খবরথানার সংবাদধর্ম ও শিক্ষানারায়ানগঞ্জ সদর থানামহানগরসম্পাদকের পছন্দসাহিত্য ও সংস্কৃতি

এমনভাবে শিক্ষা গ্রহণ করতে হবে যাতে সারা পৃথিবীতে আমরা উন্নত দেশ হিসেবে দাঁড়াতে পারি- বস্ত্র ও পাটমন্ত্রী

খবর নারায়ণগঞ্জ.কম:

পবিত্র রমজান উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার স্কুল, কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কুরআন ও ইসলামিক সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ক্বিরাত, আযান ও হামদ- নাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমীতে প্রতিযোগী বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। এ সময় পৃথক তিনটি (ক, খ, গ) ক্বিরাত, আযান ও হামদ- নাত বিভাগে মোট ২৭জন প্রতিযোগীকে পুরুস্কার দেয়া হয়। এর মধ্যে ‘খ’ বিভাগ থেকে হামদ- নাত প্রতিযোগীতায় সনাতন ধর্মালম্বীর এক শিক্ষার্থী ২য় হয়ে পুরুস্কার গ্রহন করেছেন।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক ।

প্রধান অতিথি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মধ্যম আয়ের দেশে আমরা ইতোমধ্যেই চলে এসেছি। এখন উন্নত দেশে যবো। চারদিকে শুধু উন্নয়ন আর উন্নয়ন। এক সময় আমাদের দেশে বিদ্যুৎ ছিল না। যখন ২০০৮ সালে আমরা নির্বাচিত হই তখন ১২ ঘন্টা বিদ্যুৎ থাকতো আবার ১২ ঘন্টা থাকতো না। এখন এই এয়ারকন্ডিশনে বসে অনুষ্ঠান করছি, তখন করতে পারতাম না। ইফতারের সময় মোমবাতি খুঁজতে হতো, হারিকেন খুঁজতে হতো। হারিকেন লাগিয়ে ইফতারি করতাম, তারাবির নামাজ পড়তাম। এখন কিন্তু সেই অবস্থা নেই। আমরা এখন বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ। সারা দিন-রাত আমরা বিদ্যুৎ পাই। সারা দেশেই উন্নয়ন হচ্ছে। উন্নয়নের কোন শেষ নাই।

তিনি আরও বলেন, আমাদেরকে শুধু ইসলামী শিক্ষা শিখলেই হবে না। আমাদেরকে আধুনিক শিক্ষাও অর্জন করতে হবে। সারা পৃথিবীতে দেশে দেশে প্রতিযোগিতা। বিভিন্ন দেশ আমাদেরকে ব্যঙ্গ করতে পারে। কিন্ত আমারা যদি রাজনৈতিকভাবে, অর্থনৈতিকভাবে এবং প্রযুক্তিতে শক্তিশালী হয়ে যাই তাহলে আমাদেরকে কেউ কোন দিন চোখ রাঙ্গাতে পারবে না। ব্যঙ্গ করতে পারবে না। আজকে মালয়েশিয়া, তুরস্ক নিজের পায়ে দাঁড়িয়েছে। তাদেরকে কেউ ব্যঙ্গ করতে পারে না, চোখ রাঙ্গাতে পারে না। তারও মুসলিম দেশ, আমরাও মুসলিম দেশ। কিন্ত আমাদেরকে এমনভাবে শিক্ষা গ্রহণ করতে হবে যাতে সারা পৃথিবীতে আমরা উন্নত দেশ হিসেবে দাঁড়াতে পারি।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ বলেন, এক সময় পৃথিবীতে ইসলামের সংস্কৃতির জয় জয়কার ছিলো। ইসলামিক চিন্তাবিদদের জয় জয়কার ছিলো। ইসলামিক সংস্কৃতিল মূল হলো আল কুরআন, উৎস আল হাদিস, মহানবী (সা.) এর জীবন। রমজান মাস হলো মুসলমানদের জন্য ঈদের মতো আনন্দের মাস। এই মাসে মহান আল্লাহ শয়তানকে আটকিয়ে রাখে। আমাদের সন্তানদের ভালো ইসলামিক সংস্কৃতির চর্চার জন্য আমরা এই আয়োজন করেছি।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জাকির হোসাইন অনুষ্ঠান সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফাতেমা তুল জান্নাত, র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল তানভীর মাহমুদ পাশা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রহিমা আক্তার, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল হাসান, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা রুনা লায়লা, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাহ্ আলম খন্দকার, নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজ্জামান প্রমূখ।

Related Articles

Back to top button