তাজা খবরমহানগররাজনীতিসম্পাদকের পছন্দ

শ্রমিকদের ৩ ঘণ্টা সড়ক অবরোধ লাঠিচার্জ ও টিআরসেল নিক্ষেপ

খবর নারায়ণগঞ্জ.কম: শিবু মার্কেট এলাকায় বেতন-ভাতার দাবিতে তিনঘণ্টা সড়ক অবরোধ করেছে রূপসী নামের রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ সড়কের শিবু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। এতে করে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ‌বিষ‌য়ে শ্রমিকরা জানান, ফতুল্লার লামাপাড়া এলাকার রূপসী গার্মেন্টসে অন্তত চার হাজার শ্রমিক কাজ করেন। এ শ্রমিকদের মধ্যে কেউ তিন মাসের আবার কেউ দুই মাসের বেতন পাবেন। ফলে শ্রমিকরা অর্থকষ্টে পড়েন। বিষয়টি বার বার মালিকপক্ষকে জানালেও তারা কোনো সুরাহা করেনি। তাই বাধ্য হয়ে বিক্ষোভে নেমেছেন তারা। মালিকপক্ষ প্রতি মাসেই বেতন নিয়ে তালবাহানা করেন। এতে করে শ্রমিকদের তিন মাসের বেতন বকেয়া পড়েছে। বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু সেটি না দিয়ে আবারো ৭ এপ্রিল বেতন-ভাতা দেওয়ার ঘোষণা দেন। এতে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করেন। এ দি‌কে অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) নাজমুল হাসান মালিকপক্ষের সঙ্গে কথা বলে ৬ এপ্রিল বেতন-ভাতা দেওয়ার ঘোষণা দেন। এতে শ্রমিকরা তা‌তে অ‌নিয়া প্রকাশ ক‌রে। পরে লাঠিচার্জ ও টিআরসেল নিক্ষেপসহ বেশ কয়েক রাউন্ড গুলি করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এ বিষ‌য়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে দীপঙ্কর নামে একজন এএসআই আহত হয়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Related Articles

Back to top button