Home / তাজা খবর / ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য ও বাসসহ গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রত্যাহার কর- বাসদ

ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য ও বাসসহ গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রত্যাহার কর- বাসদ

খবর নারায়ণগঞ্জ.কম :
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ রূপগঞ্জ উপজেলা শাখার কাউন্সিল শনিবার সকাল ১১ টায় রূপগঞ্জ তারাবো অবস্থিত দলের উপজেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাসদ রূপগঞ্জ উপজেলার সংগঠক মোঃ সোহেলের সভাপতিত্বে কাউন্সিলে বক্তব্য রাখেন, বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট রূপগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোহসিন মিয়া।
নিখিল দাস বলেন, সরকার অতর্কিতে ডিজেল, কেরোসিনের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি করেছে। রাতের অন্ধকারের ভোটে নির্বাচিত সরকার করোনাকালে বিপর্যস্ত দেশের জনগণের কথা বিবেচনায় না নিয়ে জ্বালানি তেলের মূল্য কোন রকম সময় না দিয়ে তিন ঘণ্টার নোটিশে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করেছে। সাম্প্রতিক সময়ে নিত্য পণ্যের দাম যে কোন সময়ের তুলনায় বেশি হওয়ায় নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে উঠেছিল। এসময়ে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি নিত্যপণ্যের দাম আরেকদফা বৃদ্ধি ঘটিয়ে মানুষের নাগালের বাইরে নিয়ে গিয়েছে। ভারতে শুল্ক কমিয়ে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে আর আমাদের দেশে মূল্য বৃদ্ধি করা হলো। বিপিসিকে তেল আমদানি করতে ৩ ধরনের শুল্ক ও ট্যাক্স প্রদান করতে হয়। যা কমালে তেলের দাম বৃদ্ধি না করে কমানো সম্ভব। কিন্তু লোকসানের দোহাই দিয়ে ডিজেল কেরোসিনের মূল্য বৃদ্ধি প্রমাণ করে জনগনের পকেট কাটার দিকে সরকারের মনোযোগ বেশি।
নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জ-ঢাকা রুটের দৈর্ঘ্য বেশি দেখিয়ে আগে থেকেই এই রুটে সরকারি ঘোষণার অতিরিক্ত ভাড়া আদায় করা হতো। ঢাকা-নারায়ণগঞ্জের দূরত্ব ১৭.৫ কিলোমিটার। ফ্লাইওভার হওয়ার পর থেকে দূরত্ব কমে ১৫.৫ কিলোমিটার দাঁড়িয়েছে। ফ্লাইওভারের টোল হিসাবে নিলে ৩ টাকার বেশি ভাড়া বৃদ্ধির কোন যৌক্তিক কারণ নেই। কিন্তু প্রশাসনকে বিভ্রান্ত করে বাস মালিকরা ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাসভাড়া ৯ টাকা বাড়িয়ে ৪৫ টাকা আদায় করছে। নেতৃবৃন্দ ঢাকা নারায়ণগঞ্জ রুটের দূরত্ব নতুন করে মেপে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করার দাবি জানান।
নেতৃবৃন্দ চাল, ডাল, তেল, এলপি গ্যাসের দাম কমিয়ে মানুষের ক্রয় সীমার মধ্যে নিয়ে আসা এবং ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি করে গণবিরোধী স্বৈরাচারি বর্তমান সরকারের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
কাউন্সিলে মোঃ সোহেলকে রূপগঞ্জ উপজেলা কমিটির সমন্বয়ক করে ১১ সদস্যের বাসদ রূপগঞ্জ উপজেলা কমিটি নির্বাচিত করা হয়। অন্যান্য সদস্যরা হলেন, মোহসিন মিয়া, গোলজার হোসেন, আর্দী কবির, কাউসার আহমেদ, মোসাম্মত হাসনা আক্তার, মোঃ সেলিম মিয়া, মোঃ এরশাদ, মোঃ ইব্রাহীম , বুলবুল আহমেদ, ইয়াছিন আহমেদ ।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

সিদ্ধিরগঞ্জে ২৯ কেজি গাঁজাসহ চারজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১১

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জে পৃথক অভিযানে ২৯ কেজি গাঁজাসহ চারজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১১ মঙ্গলবার …

Shares