Home / তাজা খবর /  ১১ সদস্য বিশিষ্ট বাসদ উপজেলা কমিটি গঠন

 ১১ সদস্য বিশিষ্ট বাসদ উপজেলা কমিটি গঠন

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সোনারগাঁ উপজেলা শাখার কাউন্সিল শুক্রবার সকাল ১০ টায় পানাম সুবর্ণ গ্রাম হেরিটেজ স্কুলে অনুষ্ঠিত হয়। বাসদ সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেনের সভাপতিত্বে কাউন্সিলে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, প্রগতিশীল আইনজীবী ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মোল্লা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক সাইফুর রহমান, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের সোনারগাঁ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ইসহাক মিয়া।
নেতবৃন্দ বলেন, সরকার অতর্কিতে ডিজেল, কেরোসিনের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি করেছে। এই সুযোগে নারায়ণগঞ্জ-ঢাকা রুটে বাসভাড়া ১৪ টাকা করেছে। রাতের অন্ধকারের ভোটে নির্বাচিত সরকার করোনাকালে বিপর্যস্ত দেশের জনগণের কথা বিবেচনায় না নিয়ে জ্বালানি তেলের মূল্য কোন রকম সময় না দিয়ে তিন ঘণ্টার নোটিশে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করেছে। বর্তমান সময়ে নিত্যপণ্যের দাম সাম্প্রতিককালের যে কোন সময়ের তুলনায় বেশি হওয়ায় নিম্ন আয়ের মানুষের নাভিশ্বাস উঠেছে। এসময়ে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি নিত্যপণ্যের দাম আরেকদফা বৃদ্ধি ঘটবে। ইতিমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সুযোগ সন্ধানী বাস মালিকেরা কোন রকম সরকারি নির্দেশনা ছাড়াই বাসভাড়া ১০-১৪ টাকা বাড়িয়েছে।
তিনি আরো বলেন, ভারতে শূল্ক কমিয়ে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে আর আমাদের দেশে মূল্য বৃদ্ধি করা হলো। বিপিসিকে তেল আমদানি করতে ৩ ধরনের শূল্ক ও ট্যাক্স প্রদান করতে হয়। যা কমালে তেলের দাম বৃদ্ধি না করে কমানো সম্ভব। কিন্তু সরকার লোকসানের দোহাই দিয়ে জনগনের পকেট কাটার দিকে মনোযোগ বেশি। যা অত্যন্ত অযৌক্তিক ও গণবিরোধী।
নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জ-ঢাকা রুটে আগে থেকেই সরকারি ঘোষণার বেশি ভাড়া আদায় করা হতো। ফলে নতুন করে ভাড়া বৃদ্ধির প্রয়োজন ছিলো না। ঢাকা নারায়ণগঞ্জের দূরত্ব ১৭ কিলোমিটার। ফ্লাইওভার হওয়ার পর থেকে দূরত্ব কমে ১৫ দশমিক ৫ কিলোমিটার দাড়িয়েছে। সে হিসেবে সর্বোচ্চ ৩ টাকার বেশি বৃদ্ধির কোন যৌক্তিক কারণ নেই। জনগণের উপর ভাড়া বৃদ্ধির জুলুম বন্ধ করতে হবে।
নেতৃবৃন্দ এই গণবিরোধী স্বৈরাচারি সরকারের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
কাউন্সিলে বেলায়েত হোসেনকে সোনারগাঁ উপজেলা কমিটির সমন্বয়ক পূণর্নিবাচিত করে ১১ সদস্যের বাসদ সোনারগাঁ উপজেলা কমিটি নির্বাচিত করা হয়। অন্যান্য সদস্যরা হলেন জহিরুল ইসলাম মোল্লা, ইসহাক মিয়া, আনোয়ার হোসেন খান, সাইফুর রহমান, জুলহাস দেওয়ান, রুবেল হোসেন, কবির হোসেন, বাতেন মিয়া, সুকান্ত স্বর, ইউসুফ।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

নাসিক নির্বাচনে নগরবাসী দুর্নীতিমুক্ত প্রার্থী দেখতে চায় – মুফতী মাসুম বিল্লাহ

খবর নারায়ণগঞ্জ.কম : বুধবার (১ডিসেম্বর) সকাল ১০টায় কুতুবুল আলম সৈয়দ ফজলুল করীম এর জীবন ও …

Shares