Home / বিভাগীয় সংবাদ / খুলনা বিভাগ / ঝিনাইদহে তালিকাভুক্ত রাজাকারের ছেলে এবার নৌকার মাঝি! ক্ষোভে ফুঁসে উঠেছে ইউনিয়নবাসী

ঝিনাইদহে তালিকাভুক্ত রাজাকারের ছেলে এবার নৌকার মাঝি! ক্ষোভে ফুঁসে উঠেছে ইউনিয়নবাসী

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ : দ্বিতীয় ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান (নৌকা) প্রতীকের মনোনয়ন পেয়েছে এলাকার চিহ্নিত রাজাকার ও পিচ কমিটির সদস্যের ছেলে এমনটাই অভিযোগ উঠেছে। উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ও মুক্তিযোদ্ধাদের দেওয়া রাজাকারদের তালিকায় রয়েছে ঐ প্রার্থীর পিতার নামও।
রবিবার আওয়ামী লীগ মনোনীত ঐ প্রার্থীর মনোনয়ন বাতিল চেয়ে ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দরা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি বরাবর আবেদন করেছেন। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার ৭নং কাজিরবেড় ইউনিয়নে। সেখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চুড়ান্ত হয়েছে বি.এম সেলিম রেজা । তার পিতা মোঃ আরব আলী একজন রাজাকার ও পিচ কমিটির সদস্য এমনটি অভিযোগ স্থানীয় মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা কর্মীদের।
কাজিরবেড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুরজ্জামান ( শহিদ) লিখিত আবেদন সূত্রে জানা যায়, সেলিম রেজার পিতা আরব আলী একজন এলাকার চিহ্নিত স্বাধীনতা বিরোধী। ১৯৯৭ সালের নির্বাচনে সেলিম রেজা দলীয় প্রার্থীর বিরুদ্ধে ভোট করেছেন। আরব আলী এর নাম উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের দেওয়া তালিকাতেও রয়েছে। স্বাধীনতা বিরোধী, রাজাকার ও পিচ কমিটির সদস্যরা নৌকার প্রার্থী হওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা ক্ষোভে ফুঁসে উঠেছেন ।
৭নং কাজিরবেড় বীর মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হোসেন কাজী জানান, মহেশপুর উপজেলা মুক্তিযোদ্ধাদের তৈরি করা তৎকালিন রাজাকারদের যে তালিকা রয়েছে তাতে কাজিরবেড় ইউনিয়নের ৫৪নং ক্রমিকের নাম মোঃ আরব আলী । আরব আলী ছেলে বি. এম সেলিম রেজা নৌকার মনোনয়ন পাওয়ায় হতাশ ও ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক এই মুক্তিযোদ্ধা কমান্ডার।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই

খবর নারায়ণগঞ্জ.কম : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর, এনায়েতনগর, গোগনগর, কাশিপুর, আলীরটেক …

Shares