Home / খেলাধুলা / শেরপুরে মুজিব শতবর্ষ দাবা লীগের উদ্বোধন

শেরপুরে মুজিব শতবর্ষ দাবা লীগের উদ্বোধন

শেরপুর প্রতিনিধি :
মুজিব শতবর্ষ উপলক্ষে শেরপুর জেলা দাবা লীগের-২১ উদ্বোধন করা হয়েছে। ২০ সেপ্টেম্বর সোমবার বিকেল ৪ টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে দাবা উপ কমিটির সভাপতি মোঃ জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সম্পাদক হাকিম বাবুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ।
উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ হাসান নাহিদ চৌধুরী। এসময় বিশেষ অতিথি হিসেবে জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি জান্নাতুন ফেরদৌস প্রিয়া, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলার অন্যতম শিল্প প্রতিষ্ঠান জে এন্ড এস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও স্পন্সর প্রতিষ্ঠান আবেদীন হাসপাতালের স্বত্তাধীকারি সাদুউজ্জামান সাদী বক্তব্য রাখেন।
উল্লেখ্য বাংলাদেশ পুলিশের সম্মানিত ইন্সপেক্টর জেনারেল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ বিপিএম বার দেশে দাবা খেলার বিপ্লব ঘটাতে ১ম বারের মতো তৃণমুলে দাবা লীগ চালুর উদ্যোগ নিয়েছেন। এরই ধারাবাহিকতায় জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শেরপুর জেলাতেও দাবা লীগের আয়োজন করা হয়েছে। জেলার শহরের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান জেএন্ডএস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আবেদীন হাসপাতাল মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লীগের স্পন্সর করছে।
২০ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হচ্ছে জেলা দাবা লীগের খেলা চলবে ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তনে প্রতিদিন বিকাল ৪টা থেকে জেলা দাবা লীগের খেলা গুলো অনুষ্ঠিত হবে।
‘মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লীগ-২০২১’ নামে প্রথম বিভাগের মর্যাদাপ্রাপ্ত জেলা দাবা লীগে ৮টি ক্লাব/সংস্থার দল অংশগ্রহণ করছে। অংশগ্রহণকারী দল গুলো হলো- শেরপুর চেস কমিউনিটি, নকলা উপজেলা ক্রীড়া সংস্থা বা ক্লাব শেরপুর, চকপাঠক দাবা ক্লাব, উদয়ন ক্লাব, লাল-সবুজ ক্লাব, নকলা দাবা ক্লাব ও শেরপুর প্লাস চেস ক্লাব।
খেলায় দলগুলোর জন্য প্রাইজমানি ছাড়াও চ্যাম্পিয়ন ট্রফি ও নগদ অর্থ পুরস্কার প্রদান করা হবে। জেলা দাবা লীগে ৮টি দল রাউন্ড রবীন লীগ ভিত্তিতে (৭ রাউন্ড খেলবে। প্রতি দলে ৫ করে দাবা খেলোয়াড় নিবন্ধন করে প্রতি রাউন্ডে ৪টি বোর্ডে ৪ জন করে খেলোয়াড় খেলায় অংশগ্রহণ করবেন।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই

খবর নারায়ণগঞ্জ.কম : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর, এনায়েতনগর, গোগনগর, কাশিপুর, আলীরটেক …

Shares