Home / তাজা খবর / শতভাগ স্বাস্থ্য বিধি নিশ্চিত করার মধ্য দিয়ে পাগলা উচ্চ বিদ্যালয়ে ক্লাস শুরু 

শতভাগ স্বাস্থ্য বিধি নিশ্চিত করার মধ্য দিয়ে পাগলা উচ্চ বিদ্যালয়ে ক্লাস শুরু 

ফতুল্লা প্রতিনিধি:

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সকল শিক্ষা প্রতিষ্ঠানের দ্বার উন্মুক্ত হলো।রোববার ১২ সেপ্টেম্বর সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন পাগলা উচ্চ বিদ্যালয়ও সরকারি স্বাস্থ্য বিধি মেনে শুরু করেছে তাদের কার্যক্রম।

দীর্ঘ  ৫৪৩ দিন অর্থাৎ ১৮ মাস পর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান স্কুল ও কলেজ খুলে দেওয়ায় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক মহলে উচ্ছাস ছড়িয়ে পড়েছে।ক্লাস শুরুর টুংটাং শব্দ ও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে পাগলা উচ্চ বিদ্যালয়ের আঙ্গিনা। স্কুলের প্রধান শিক্ষক ব্রোজেন্দ্রনাথ সরকার, সহকারী প্রধান শিক্ষক সেলিনা সুলতানা, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোঃ রেজাউল করিম, সাবেক সদস্য মাহবুবুর রহমান বাচ্চু স্কুলে ক্লাশ শুরুর এক ঘন্টা আগে থেকেই অবস্থান গ্রহণ করেন এবং যেসকল শিক্ষার্থীদের মাস্ক ছিলনা তাদের মাঝে মাস্ক বিতরণ করেন পাশাপাশি  তাপ মাপা যন্ত্র দিয়ে প্রত্যেক শিক্ষার্থীদের পরীক্ষা করে স্কুলে প্রবেশ করান। স্কুলের সাবেক অভিভাবক সদস্য মোঃ মাহবুবুর রহমান বাচ্চু শিক্ষার্থীরা যাতে ডেঙ্গু রোগে  আক্রান্ত না সেলক্ষ্যে তিনি ফগার মেশিন দিয়ে মশক নিধনে পুরো স্কুল জুড়ে ঔষধ  স্প্রে করেন।

সকাল সাড়ে আটটার দিকে ঘণ্টা বাজিয়ে স্কুলগুলোতে শুরু হয় ক্লাশ।ঘণ্টা পড়ার সঙ্গে সঙ্গে ক্লাস শুরু হয়ে যায়। শিক্ষকেরা প্রবেশ করেন ক্লাসে। ক্লাসে শিক্ষকেরা প্রবেশ করার পর শিক্ষার্থীরা সবাই উঠে দাঁড়ায়। শিক্ষকদের সম্মান প্রদর্শন করে। ক্লাস শুরুর আগে শিক্ষার্থীরা দীর্ঘদিন পর একে অন্যকে দেখে শুভেচ্ছা বিনিময় করে। গল্প করতে দেখা যায় তাদের। শিক্ষার্থীদের চোখেমুখে ছিল উচ্ছ্বাস। অভিভাবকদের হাত ধরে সকাল থেকে স্কুলে আসতে শুরু করে শিক্ষার্থীরা।

স্কুলের প্রধান শিক্ষক ব্রোজেন্দ্রনাথ সরকার জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের জানানো হয়েছে। এ সপ্তাহের মধ্যে সব শিক্ষার্থীর পদচারণায়  মুখরিত হবে প্রতিষ্ঠানটি। স্কুল খুলে দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

ভাইয়ের মতো জনগণের সেবক হয়ে বাকি জীবনটা জনগণের সেবা করে যেতে চাই: ফজর আলী

খবর নারায়ণগঞ্জ.কম : গোগনগর ইউনিয়নের সৈয়দপুরের স্থায়ী বাসিন্দা ফজর আলী। ছোট বেলা থেকেই নম্র ভদ্র …

Shares