Home / তাজা খবর / ১৮ মাস বন্ধ থাকার পর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে চালু হচ্ছে সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়

১৮ মাস বন্ধ থাকার পর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে চালু হচ্ছে সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়

খবর নারায়ণগঞ্জ.কম: নারায়ণগঞ্জ জেলাজুরে রোববার (১২ সেপ্টেম্বর) থেকে প্রথমিক,মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আবারও সচল হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো। নারায়ণগঞ্জ সদর থানাধীন গোগনগর ইউনিয়ণ পরিণদ এলাকায় অবস্থিত সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে শেষ মূহুর্তের প্রস্তুুতিতে ধুয়ে মুছে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। বিদ্যালয়ের ভেতরে রাখা হয়েছে স্বাস্থ্য সুরুক্ষায় হ্যান্ড স্যানিটাইজার, সাবান-পানি রাখা,বিদ্যালয়ের ভেতরা রাখা বেঞ্চগুলো জীবানুমুক্তকরণ করা হয়েছে।
শনিবার (১১ সেপ্টেম্বর) সরজমিনঘুরে সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে গিয়ে এমনই চিত্র দেখতে পাওয়া যায়।
সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফায়েল আহম্মেদ জানান, প্রত্যেক শিক্ষার্থীকে সামাজিক দূরুত্ব বজায় রেখে বিদ্যালয়ে প্রবেশ করার পূর্বে বিদ্যালয়ের মূল ভবনে প্রবেশ করবে। মূল ভবনের প্রবেশ করার সাথে সাথে আমরা শিক্ষার্থীদেরকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে নিরাপদ করবো। ইতিমধ্যে আমরা বিদ্যালয় পরিস্কার-পরিচ্ছন্নতায় কীটনাশক দিয়ে ছিটিয়ে পাশ^বর্তী এলাকাগুলো জীবানুমুক্ত করা হয়েছে। সকল শিক্ষার্থীদের জন্য মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়েছে। যারা কোন কারনে মাস্ক আনতে পারবে না অথবা মাস্ক নষ্ট হয়ে গেলে আমাদের স্কুলের পক্ষ থেকে অতিরিক্ত মাস্কের ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেক শিক্ষক-শিক্ষিকা আমরা সকলে সামাজিক দূরুত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা মোতাবেক বিদ্যালয় পরিচালনা করবো। বিদ্যালয়ের প্রবেশের মূল গেইট থেকেই আমরা ছাত্র-ছাত্রীদের ডিজিটাল যন্ত্র দিয়ে তাপমাত্রা মেপে ভেতরে প্রবেশ করাবো। কারো শরীরে নিদ্দিষ্ঠ তাপমাত্রার চেয়ে বেশী হলে শ্রেণীকক্ষের কাযক্রমে অংশগ্রহন না করিয়ে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে এবং প্রয়োজনে আমরা ভ্রাম্যামান মেডিকেল টিমকেও তলব করবো। আমরা রবিবার সকাল ১০টা থেকে বিদ্যালয়ের কার্যক্রম শুরু করবো।
সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি মোঃ জসিম উদ্দিন আহমেদ জানান, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে রবিবার থেকে আমাদের বিদ্যালয়ের কার্যক্রম আমরা শুরু করতে যাচ্ছি। দীর্ঘদিন বিদ্যালয় ব্যবহার না হওয়ার কারনে মাঠে প্রচুর পরিমান ঘাস জন্মেছে আমরা সেগুলো কীটনাশ ছিটিয়ে পরিস্কার-পরচ্ছিন্ন করছি। সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্য সুরুক্ষা নিশ্চিত করেই ইনশাল্লাহ আমরা বিদ্যালয় পরিচালিত করবো। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে দ্রæত এগিয়ে যাওয়ার জন্য তাগিদ দিয়েছেন সেই আলোকে ১২ সেপ্টেম্বর রবিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে আমাদের বিদ্যালয়ের কার্যক্রম শুরু করতে যাচ্ছি। শিক্ষক-শিক্ষিকা সহ আমাদের কার কি দায়িত্ব সেগুলো মেনে চলবো। নারায়ণগঞ্জ-৫আসনের সাংসদ আলহাজ¦ এ,কে,এম সেলিম ওসমান বলেছেন সরকারি নির্দেশনা মোতাবেক যেন বিদ্যালয়ের সকল কার্যক্রম পরিচালিত হয়। বাচ্চারা যেন স্বাস্থ্য ঝুঁকিতে না পরে আমাদের সেদিকে লক্ষ রাখতে বলেছেন।
এ সময় সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ ম্যানেজিয়ক কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

ভাইয়ের মতো জনগণের সেবক হয়ে বাকি জীবনটা জনগণের সেবা করে যেতে চাই: ফজর আলী

খবর নারায়ণগঞ্জ.কম : গোগনগর ইউনিয়নের সৈয়দপুরের স্থায়ী বাসিন্দা ফজর আলী। ছোট বেলা থেকেই নম্র ভদ্র …

Shares