Home / তাজা খবর / দূর্গন্ধযুক্ত ময়লা বাতাসে নয় নির্মল হওয়ায় দিনের কাজ শুরু করতে চায় নগরবাসী

দূর্গন্ধযুক্ত ময়লা বাতাসে নয় নির্মল হওয়ায় দিনের কাজ শুরু করতে চায় নগরবাসী

খবর নারায়ণগঞ্জ.কম :
নগরীতে ময়লা-আর্বজনা নিয়ে বিভিন্ন সময় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলেও হয়নি এর কোন পরিবর্তন। যত্রতত্র ময়লা ফেলেছে মানুষ, যেখানে সেখানে ময়লার স্তুপ নগরীর বিভিন্ন স্থানে। মঙ্গলবার সকাল সোয়া ১১ টায় নগরীর প্রধান সড়ক বিবি রোডে সরেজমিনে ঘুরে দেখা গেল এমনি চিত্র। ঐ সময় নাসিক’র লোকজন ময়লা সরাচ্ছিলো। এতে করে সড়কের এক অংশ বন্ধ করে দেওয়া হয়, দূর্গন্ধ সহ সড়কে জ্যামের সৃষ্টি হয়।
একটা সময় ছিলো সরকারের বেঁধে দেওয়া সময়ের মধ্যেই ময়লা অপসারন করা। নারায়ণগঞ্জ পৌরসভা থাকাকালীন এ কার্যক্রমটি অব্যহত ছিলো। বর্তমানে সিটি কর্পোরেশনের কর্মাচারীরা সে সময়কে কালক্ষেপন করে তাদের ইচ্ছেমাফিক কার্যক্রম পরিচালনা করছে। যার ফলে নগরীতে যাতায়াত করতে গিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে ময়লা-আবর্জনার দূর্গন্ধ।
সিটি কর্পোরশেনের কর্মচারীরা যদি ভোর হওয়ার আগেই ময়লা অপসারনে কাজটি সেরে ফেলতো তাহলে দিনের আলোয় রাস্তায় জ্যাম সৃষ্টি করে ময়লা নিতে হতোনা। যখন শহরের মানুষ কর্মব্যস্ততায় থাকে সে সময় নাসিক’র লোকজন ময়লা সরাতে ব্যস্ত হয়ে পড়ে। এতে করে চলাচল করতে গিয়ে ময়লার দূর্গন্ধে নাক চেপে ধরতে বাধ্য হয় সাধারণ মানুষ। দেশের বিভিন্ন জেলায় ভোর হওয়ার আগেই ময়লা সরিয়ে নিয়ে যাওয়া হয় সেখানে নারায়ণগঞ্জেই শুধু দিনের কর্মব্যস্ততার মাঝে ময়লা-আবর্জনা পরিস্কার করা হয়। কিন্তু কেনো ? এমন প্রশ্ন সাধারণ মানুষের। নগরবাসী ঘুম থেকে উঠে নির্মল হাওয়ায় দিনের কার্যক্রম শুরু করতে চায়, ময়লার দূর্গন্ধময় বাতাসে দিনের কার্যক্রম শুরু করতে চায় না। তাই নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীর সুদৃষ্টি কামনা করেছে নগরবাসী।

সমন্ধে Jahid

এটাও চেক করেন

করোনা থেকে মুক্তি পেতে ভ্যাকসিনের বিকল্প নেই – অসিত বরণ বিশ্বাস

খবর নারায়নগঞ্জ.কম: সারাদেশে করোনার ভয়াবহ সংক্রমন শুরু হয়েছে। এমতাবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মনে …

Shares